আজ ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কালীগঞ্জে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় কর্মসূচী পালিত

  1. কালীগঞ্জে আলোর পথ ব্লাড ফাউন্ডেশনের ফাউন্ডেশনের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় কর্মসূচী পালিত

জাকারিয়া আল মামুন গাজীপুর জেলা প্রতিনিধি

গাজীপুরের কালীগঞ্জে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় কর্মসূচী পালন করেছে আলোর পথ ব্লাড ফাউন্ডেশন।

বুধবার সকালে কালীগঞ্জের চুপাইর উচ্চ বিদ্যালয়ে রক্তের গ্রুপ নির্নয় কর্মসূচী উদ্বোধন করেন অত্র বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. সারফদ্দিন আহম্মেদ।

রক্তের গ্রুপ নির্নয় কর্মসূচী সকাল দশটায় শুরু হয়ে চলে বিকেল তিনটা পর্যন্ত। এসময় চুপাইর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, সাধারণ মানুষ ও সংগঠনের সেচ্ছসেবী তরুনরা উপস্থিত ছিলেন। একঝাঁক তরুনের সহায়তায় সমগ্র বাংলাদেশের অসহায় মানুষদের রক্তদান করছে সংগঠনটি।

২০১৯ সালের ১০ অক্টোবর যাত্রা শুরু করে এপর্যন্ত দুইবার রক্তের গ্রুপ নির্নয় কর্মসূচী পালন, সামাজিক কাজে বা অসহায় মানুষের জন্য সহায়তা (শুধু কালীগঞ্জ), ২০১৯ সালে ১৬ জনকে, ২০২০ সালে ৯৭৬ জনকে, ২০২১ সালে ১৮৩২ জনকে, ২০২২ সালে ১৫৫৪ জনকে রক্তদানে সহায়তা ও রক্তদান করেছে সংগঠনটি। এ সংগঠনে ২৩২ জন সদস্য সরাসরি কাজ করে। যার মধ্যে মানব কল্যানে নিয়মিত চাঁদা প্রদান করে ৫৩ জন সদস্য। এসময় আলোর পথ ব্লাড ফাউন্ডেশনে প্রতিষ্ঠাতা পরিচালক মুজাহিদ ইসলাম তরুনদের প্রতি আহবান করে বলেন, আপনারা যদি নিঃস্বার্থভাবে কাজ করতে চান তাহলে স্বেচ্ছায় রক্তদান করুন, রক্তের অভাবে যেনো কোনো মানুষ মারা না যায়। টাকার অভাবে যেনো কোনো শিক্ষার্থীর পড়াশোনা বন্ধ হয়ে না যায় আসুন সে লক্ষে কাজ করি।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...